SHOW SIDEBAR
Best 43" Smart TV in budget. Check The List

সারাদিনের কাজের পর একটুকরো অবসর বলতে ওই টিভি দেখাটুকু। মা-মাসিদের সিরিয়াল-প্রিয় সন্ধে হোক বা জেনারেশন Y-এর OTT বিনোদন। কিংবা ধরুন ফুটবল কিংবা ক্রিকেটের মেগা ম্যাচ। মোবাইলের ওই ৬ ইঞ্চি স্ক্রিনে কি আর সেসব জমে নাকি! তার জন্য বাড়ির ড্রয়িং রুমে চাই বিগ স্ক্রিন। আর সেই কিং সাইজ বিনোদনের দাম এখন আরও সস্তা। এ বছর কেন্দ্রীয় বাজেটে একগুচ্ছ নতুন ঘোষণা করেছেন অর্থমন্ত্রী নির্মলা সীতারমন। গোড়া থেকেই ভারতকে প্রযুক্তিক্ষেত্রে তুলে নিয়ে যেতে বদ্ধপরিকর মোদী সরকার। প্রযুক্তিক্ষেত্রে ভারতের প্রোডাকশন বাড়াতে জোর দেওয়া হয়েছে বাজেটেও। তারই অংশ হিসেবে কমেছে একগুচ্ছ ই-গ্যাজেটের দাম। যার মধ্যে রয়েছে টেলিভিশনও।

2023-24 অর্থবর্ষের বাজেটে টিভি ও টিভির পার্টসের উপর থেকে আমদানি শুল্ক বেশ খানিকটা কমিয়েছে কেন্দ্র সরকার। ফলে স্বাভাবিক ভাবেই দাম কমেছে টেলিভিশনের। পুরনো কালার টিভি-কে পিছনে ফেলে গোটা টিভি ইন্ডাস্ট্রিই এখন স্মার্ট হয়েছে। বেড়েছে চাহিদাও। বিগ স্ক্রিন, ঝকঝকে ছবির পাশাপাশি OTT প্ল্যাটফর্ম দেখার সুবিধা কিংবা কাস্ট করার সুযোগও বেশ দরকারই। তবে আসল কথা তো বলবে বাজেট। মধ্যবিত্তের পকেটের মধ্যে এমন টিভি মডেল চাই, যা সাধ্যের মধ্যেই করবে সমস্ত সাধপূরণ। চাইলে কিন্তু 20,000 টাকার মধ্যেই ড্রয়িং রুম সেজে উঠতে পারে বিগ স্ক্রিন স্মার্টটিভিতে। 20,000 টাকা রেঞ্জের মধ্যে সেরা বিগ স্ক্রিন স্মার্টটিভি কোনগুলি? আসুন, দেখে নেওয়া যাক তেমনই সেরা 5।

43 ইঞ্চির কিনতে চাইলে ভাল অপশন হতে পারে Foxsky-এই মডেলটিও। যেখানে গ্রাহক পাবেন 920 x 1080 রেজলিউশন ও 60 hertz রিফ্রেশ রেটযুক্ত 43 ইঞ্চির ঝাঁ চকচকে স্ক্রিন। তার সঙ্গে সেটটপ বক্স কানেক্ট করার জন্য 2 HDMI পোর্ট। গেমিং কনসোল যুক্ত করার জন্য পোর্ট রয়েছে এই টিভিটিতেও। পাশাপাশি রয়েছে হার্ডড্রাইভ, USB ড্রাইভ কানেক্ট করার জন্য দুটি USB পোর্ট। রয়েছে বিল্ট ইন WiFi এবং Google Voice Assistant। Dual Core Processor-এর সঙ্গেই পাবেন Android 9.O অপারেটিং সিস্টেম। A+ Grade Panel, Micro Dimming, True Color, 178 degree View Angle-এর পাশাপাশি একগুচ্ছ ফিচার রয়েছে। বাজেটের মধ্যেই মিলবে এই টিভিটিও। 14,999 টাকায় পেয়ে যাবেন এই |
 
Publisher Name: - Eisamay
Date: - 6 Feb, 2023

Leave A Comment

Please note, comments must be approved before they are published